1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
সমাজের সাম্প্রদায়িক সম্প্রীতি ব্যাহত করার চেষ্টা করলে একসঙ্গে মোকাবিলা করতে হবে- ইকবাল হোসেন সবুজ এমপি - দৈনিক শ্যামল বাংলা
বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৭:৪৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
Blizzard Son Kullanici Lisans Sozlesmesi Legal কুবিতে দেবিদ্বার ছাত্র কল্যাণ পরিষদের ইফতার মাহফিল নবীগঞ্জ আইন শৃংখলা কমিটির সভায় কিশোর গ্যাং বিষয়ে সর্থক থেকে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে —–এমপি কেয়া চৌধুরীর নির্দেশ সৈয়দপুরে শিক্ষা প্রতিষ্ঠান প্রধান ফোরাম এর মতবিনিময় ও ইফতার মাহফিল অনুষ্ঠিত ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে বিভিন্ন কর্মসূচীর মধ্য দিয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত। চৌদ্দগ্রামে বিজিবি’র উদ্যোগে দুস্থদের মাঝে ইফতার ও খাদ্য সামগ্রী বিতরণ পূর্বাঞ্চলে রেলের প্রায় কোটি টাকা আত্মসাতের ঘটনায় এক মাসেও হয়নি কোনো মামলা বিভিন্ন কর্মকান্ড বিষয় নিয়ে ঠাকুরগাঁওয়ে পুলিশের প্রেস ব্রিফিং ! প্রাথমিক বিদ্যালয়ে দিনরাত জ্বলছে বৈদ্যুতিক বাতি, কর্তৃপক্ষ নির্বিকার বঙ্গবন্ধু লেখক জোটের কমিটিতে তামিজী প্রেসিডেন্ট, শিহাব সেক্রেটারি জেনারেল

সমাজের সাম্প্রদায়িক সম্প্রীতি ব্যাহত করার চেষ্টা করলে একসঙ্গে মোকাবিলা করতে হবে- ইকবাল হোসেন সবুজ এমপি

শ্রীপুর( গাজীপুর) থেকে ফজলে মমিনঃ
  • আপডেট টাইম : রবিবার, ৩১ জুলাই, ২০২২
  • ১৮৫ বার

ব্যাপক উৎসাহ উদ্দীপনা আর উৎসবমূখর পরিবেশে শ্রীপুর উপজেলার ও পৌর পূজা উদযাপন পরিষদের দ্বি-বার্ষিক সম্মেলন সম্পন্ন হয়েছে।

শনিবার (৩০ জুলাই) সকাল ১১টায় বাংলাদেশ পুজা উদযাপন পরিষদ শ্রীপুর উপজেলা ও পৌর শাখার যৌথ উদ্যোগে শ্রীপুর উপজেলা পরিষদ চত্বর মাঠে হিন্দু সম্প্রদায়ের পুজা উদযাপন পরিষদের দ্বি-বার্ষিক সম্মেলনের উদ্বোধন করেন বাংলাদেশ পুজা উদযাপন পরিষদ গাজীপুর জেলা শাখার সভাপতি এডঃ সুদীপ কুমার চক্রবর্তী।পরিষদের দ্ি- বার্ষিক সম্মেলনে
প্রধান অতিথির হিসেবে বক্তব্য রাখেন গাজীপুর-৩ আসনের সংসদ সদস্য মোঃ ইকবাল হোসেন সবুজ এমপি।
প্রধান অতিথির বক্তব্যে ইকবাল হোসেন সবুজ এমপি বলেন,ধর্ম যার যার, রাষ্ট্র সবার। সংখ্যালঘু নয় এদেশের আমরা সবাই নাগরিক। আওয়ামী লীগ সরকার সনাতন ধর্মাবলম্বীদের মূল্যায়ন করে। যতগুলো মন্দির এবং ধর্মীয় প্রতিষ্ঠান আছে আপনাদের মিলেমিশে কাজ করতে হবে। সকলে একত্রিত হয়ে ঐক্যবদ্ধভাবে কাজ করলেই সফল হবে লক্ষ্য।

তিনি বলেন,নিঃস্বার্থভাবে সকলকে দায়িত্ব পালন করতে হবে। সমাজের সাম্প্রদায়িক সম্প্রীতি ব্যাহত করার চেষ্টা করে এমন ব্যক্তি ও গোষ্ঠীর হুমকি একসঙ্গে মোকাবিলা করতে হবে। বক্তারা আরো বলেন, ঘাপটি মেরে থাকা মৌলবাদী গোষ্ঠী তারা এখনও ষড়যন্ত্রে লিপ্ত। তাদের সম্মিলিতভাবে প্রতিহত করতে সবাইকে একযোগে কাজ করতে হবে।

সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্যে উপজেলা পরিষদের চেয়ারম্যান এডঃ সামছুল আলম প্রধান বলেন, ‘১৯৭১ সালে জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অসাম্প্রদায়িক চেতনায় উদ্বুদ্ধ হয়ে সনাত্ননধর্মাবলম্বী ভাইযেরা মহান মুক্তিযুদ্ধে ঝাপিয়ে পড়ে জীবন উৎসর্গ উৎসর্গ করায় ও মা বোনেদের সম্ভ্রমহানীর বিনিময়ে অর্জিত হয়েছিলো আমাদের স্বাধীনতা। ১৯৭৫ সালে বঙ্গবন্ধুকে স্বপরিবারে হত্যার সাথে সাথে বঙ্গবন্ধুর সেই অসাম্প্রদায়ীক চেতনার স্বপকেও হত্যা ও ভুলন্ঠিত করা হয়েছে।বঙ্গবন্ধুর সেই অসাম্প্রদায়িক চেতনা বাস্তবায়নের লক্ষ্যে সনাতন ধর্মাবলম্বীদের সমমর্যাদা প্রতিষ্ঠা, ন্যায্য দাবী, অধিকার আদায় ও নিজেদের অধিকার নিশ্চিত করতে সকলের ঐক্যবদ্ধতার কোন বিকল্প নাই।’

উপজেলা পুজা উদযাপন পরিষদের সভাপতি অরুন চন্দ্র দাসের সভাপতিত্বে শ্রী হরিনারায়নের পরিচালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা আঃ লীগের সভাপতি হুমায়ন কবির হিমু, সাধারন সম্পাদক এডঃ হারু অর রশিদ ফরিদ, সহকারি কমিশনার ( ভুমি) উজ্জল কুমার হালদার,পৌর আঃ লীগের সাধারন সম্পাদক মোঃ নুরে আলম মোল্লা,নন্দ লাল চৌহান,এডঃ শেখর চন্দ্র সাহা,প্রনয় কুমার দাস,এডঃ ঠাকুর দাস মন্ডল,এডঃ সুনীল কুমার সরকার প্রমুখ।
এর আগে পবিত্র গীতা পাঠ, যৌথ প্রার্থনা সংগীত, জাতীয় সঙ্গীত পরিবেশন ও প্রদীপ প্রজ্বলনের মধ্য দিয়ে বার্ষিক সম্মেলনের উদ্বোধন করেন অতিথিবৃন্দ।

সাংবাদিকদের জানান,‘সংগঠনের গঠনতন্ত্র মোতাবেক তৃণমূলের সমর্থন অনুযায়ী দ্বিতীয় অধীবেশনে সর্বসম্মতিক্রমে শ্রীপুর উপজেলা শাখার অরুন কুমার সভাপতি,যথাক্রমে মাখন লাল সাহা,গোলক চন্দ্র দাস ও ভোলানাথ সাহা সহ- সভাপতি এবং সুমন কর্মকার সাধারন সম্পাদক নির্বাচিত হয়েছেন।অপরদিকে পৌর শাখা শ্রী হরিনারায়ন সভাপতি,কৃষ্ঞ বাসফোঁর সাধারন সম্পাদক ও মানিক লাল সাহা সাংগঠনিক সম্পাদক নির্বাচিত হয়েচেন।

উল্লেখ্য, উক্ত সম্মেলনে গাজীপুর জেলা, শ্রীপু উপজেলা ও পৌর পূজা উদযাপন পরিষদের নেতৃবৃন্দ ছাড়াও শতশত সনাতন ধর্মাবলম্বী নারী পুরুষ উপস্থিত থেকে সম্মেললকে সফল ও প্রাণবন্ত করে তোলেন।সন্ধ্যায় বিখ্যাত সংগীতশিল্পী নুকুল কুমার বিশ্বাসের মনোমুগ্ধকর গান পরিবেশনার মধ্য দিয়ে সম্মেলনটি শেষ হয়।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম