1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. nrghor@gmail.com : Nr Gh : Nr Gh
  3. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
আশাবাড়িয়া নেই গভীর নলকূপ পানি সংকটে পরিবারগুলো - দৈনিক শ্যামল বাংলা
সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ০৩:২৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
৫২ তে পা দিলেন সাংবাদিক জ,ই, বুলবুল সোনারগাঁয়ের সেই জি কে শামীমসহ তার সাত দেহরক্ষীর রায় ঘোষণা আজ মাগুরায় নানা কর্মসূচি মধ্য দিয়ে ‘শেখ রাসেল দিবস’ উপলক্ষে প্রতিযোগিতা ও মীনা দিবস পালিত চন্দ্রগঞ্জে সুধীজনদের সঙ্গে মতবিনিময় করলেন লক্ষ্মীপুর পুলিশ সুপার রাউজানে কিডনি রোগে আক্রান্ত রিফাতের জীবন বাঁচতে সাহায্যের আবেদন সিরাজদিখানে রাস্তার নির্মান কাজের অগ্রগতি হয়ায় দোয়া ট্রেনে উঠতে গিয়ে বাবার সামনে প্রাণ গেলো বিশ্ববিদ্যালয়ছাত্রের হালদা-সর্তার খালের চরে উৎপাদ হচ্ছে কোটি টাকার আঁখ,কলা,পেঁপে সবাই কে কাদিয়ে না ফেরার দেশে চলে গেলেন কেপটাউন কমিউনিটির প্রিয় মুখ সোহেল ভাই। গাজীপুরে নানাকে পিটিয়ে হত্যার অভিযোগে নাতী আটক

আশাবাড়িয়া নেই গভীর নলকূপ পানি সংকটে পরিবারগুলো

মাহমুদুল হাসান,রাঙ্গাবালী (পটুয়াখালী) প্রতিনিধি
  • আপডেট টাইম : মঙ্গলবার, ১৬ আগস্ট, ২০২২
  • ৩২ বার

পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলার মৌডুবী ইউনিয়নের বেড়িবাঁধের বাহিরে আশাবাড়িয়ার চরে বঙ্গোপসাগরে সৃষ্ট লঘুচাপ পূর্ণিমার অস্বাভাবিক জোয়ারে তিন থেকে চারফুট পানিবৃদ্ধি পাওয়ায় চরাঞ্চল প্লাবিত হয়েছে। বিশুদ্ধ পানির অভাবে দিশেহারা হয়ে পড়েছে ওই এলাকার প্রায় অর্ধ শতাদিক পরিবার।

স্থানীয়রা জানায়, বেড়ি বাঁধের বাহিরে আশাবারিয়ার ঘর গুলো অস্বাভাবিক জোয়ারের পানিতে মাটির চুলা তলিয়ে গেছে রান্না করতে পারেনা কোন পরিবার খাবার সংকটে তারা এবং ওই এলাকায় একটি মাত্র গভীর নলকূপ আছে তাও আবার প্রায় এক কিলোমিটার দুরে নেই তেমন রাস্তা ঘাট যোগাযোগ বিচ্ছিন্ন ওই চরের মানুষগুলো বন্যা হলে বা কোন লঘুচাপ অথবা পূর্ণিমার অস্বাভাবিক জোয়ারের পানি বাড়লে তারা বিশুদ্ধ পানির সংকটে পরে।

সরেজমিনে, গিয়ে দেখাযায় সোমবার দুপুর ১১টার দিকে ওই এলাকার অস্বাভাবিক জোয়ারের পানিতে প্লাবিত হওয়া পুরুষ ও মহিলা নৌকা দিয়ে পানি ও খাবার নিতে আসে ভেরিবাদের ভিতরের এলাকায়।

আশাবারিয়া এলাকার মোসাঃ পান্না বেগম বলেন, আমরা যে সিদ্ধত (কষ্ট) করি এটা করেনা কেউ
আমরা অনেক কষ্টে আছি এরকমের কষ্টে নেই কেউ আমাগোরে (আমাদের কে) দেখতে আসেনি কেউ। জোয়ারের পানিতে পুকুর তলিয়ে গেছে পানির ডেউয়ে ঘরের মাটি সরিয়ে নিয়ে গেছে চুলায় আগুন দিতে পারিনা। তাই আমি মহিলা মানুষ পানি ও খাবার নিতে আইছি (আসছি)।

মৌডুবী ইউনিয়ন চেয়ারম্যান মাহমুদ হাসান (রাসেল) বলেন, বিষয়টি আমি জানতে পারছি। এখন আমাদের বরাদ্ধ নাই। তবে আজকে আবার নতুন করে কাগছ পত্র রেডি করে ওই এলাকায় একটি গভীর নলকূপের জন্য অফিসে কাগজ পত্র পাঠাবো।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2022 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম