1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
সহজ পাঠের শিক্ষার্থীদের রাজবাড়ী ভ্রমন। - দৈনিক শ্যামল বাংলা
মঙ্গলবার, ০৫ মার্চ ২০২৪, ০৫:০৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
এখনো প্রত্যন্ত চর অঞ্চলে মহিষের পাল ছাড়িয়ে রাঁখাল ওকি গাড়িয়াল ভাই এর গানের সুর তুলেন তার বাঁশিতে!!! চৌদ্দগ্রামে দৈনিক দেশ রূপান্তর এর ৫ম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত শ্রীপুরে মহাসড়ক অবরোধ করে শ্রমিকদের বিক্ষোভ সৈয়দপুরে এক গৃহবধূর লাশ উদ্ধার করেছে পুলিশ বদলে গেছে লালমনিরহাটের তিন বিঘা করিডোর ও দহগ্রাম-আঙ্গরপোতা ছিটমহল চৌদ্দগ্রাম প্রেসক্লাবের উদ্যোগে ৩ দিন ব্যাপী বার্ষিক আনন্দ ভ্রমণ সম্পন্ন চৌদ্দগ্রামে শুভ সংঘের উদ্যোগে অস্বচ্ছল নারীদের সেলাই প্রশিক্ষণের উদ্বোধন ধর্মীয় অনুশাসন মেনে চললে কেউ অপরাধ করতে পারে না নবীগঞ্জে ঠাকু অনুকূল চন্দ্রের জন্মোৎসবে এসপিআর কালী চরন মন্ডল Pilot video game in Kenya ঠাকুরগাঁওয়ের বর্ষিয়ান রাজনীতিবিদ বীর মুক্তিযোদ্ধা তৈমুর রহমানের ইন্তেকাল !

সহজ পাঠের শিক্ষার্থীদের রাজবাড়ী ভ্রমন।

নেহাল আহমেদ। রাজবাড়ী।
  • আপডেট টাইম : রবিবার, ২ অক্টোবর, ২০২২
  • ৯৬ বার

সহজপাঠের শিক্ষার্থীরা আনন্দ আয়োজনের মধ্য দিয়ে রাজবাড়ীতে এসেছেন রাজবাড়ী কে জানতে।দুই দিনের ভ্রমনে তারা রাজবাড়ীর ইতিহাস ঐতিহ্য,সাংস্কৃতিক কে জানতে আজ বিকেলে গোদার বাজার পদ্মা নদী এবং গ্রামীন পরিবেশে দুর্গা পূজা দেখতে ধুনচী মন্দির পরিদর্শন করেছে।

রাজধানীর লালমাটিয়ায় সংস্কৃতি সমন্বিত সাধারণ শিক্ষা কার্যক্রম পরিচালনা করে আসছে। প্রতিষ্ঠানটি আমরা ভুল পথে হাঁটছি, আমাদের পরিবেশ ও পৃথিবী নিয়ে। আমাদের শিক্ষা ব্যবস্থা নিয়ে।শিশুদের নিয়ে ভাবার মতো মানুষ কোথায়।যারা আমাদের আগামী দিনের আশ্রয় তাদের কি আমরা সঠিক ভাবে গড়ে তুলছি? আমরা যখন শিক্ষাকে বানিজ্যিক করে ফেলেছি তখন সহজপাঠ স্কুল আমাদের শেখায় কেমন করে তাকে ঠিক করতে হবে।

যেকোনো পরিবেশে যেন টিকে থাকতে পারে, যেকোনো পরিবেশের সঙ্গে যেন মানিয়ে চলতে পারে, ভয় ও জড়তা মুক্তভাবে যাতে গড়ে উঠতে পারে, এমনভাবে গড়ে তোলা যায় নালন্দা কিংবা সহজপাঠের শিক্ষার্থীদের না দেখলে বিশ্বাস করা দুরূহ।

গৎবাঁধা পড়াশোনার বাইরে এ ধরনের পড়াশোনা শিশুদের কে সৃজনশীল করে তুলতে পারে ।
শিশুরা তাদের কার্যক্রমের মাধ্যমে মানব কল্যাণে কাজ করা ও শাশ্বত বাঙালি হওয়ার শিক্ষা গ্রহন করছে।শিক্ষার এমনই উদ্দেশ্য হওয়া উচিত। সব স্কুলই সহজপাঠের মতো আনন্দ নিকেতন হয়ে উঠুক।
হয়ে উঠুক শিশুদের অভয়ারণ্য। দুই দিনের এই সফরে রাজবাড়ী জেলা সম্পর্কে জানা এবং গ্রামীন পূজা দেখাই ছিল উদ্দেশ্য।গ্রামের দূর্গা পূজা দেখা।

সহজপাঠের মতো শিক্ষা প্রতিষ্ঠান সারা বাংলাদেশে হওয়া উচিত। দেশজুড়ে স্কুলগুলোতে সহজপাঠ থেকে শেখা দরকার।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম