1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
সাতকানিয়ায় চেয়ারম্যানের বিরুদ্ধে সাংবাদিক ও আইনজীবীদের মানববন্ধন - দৈনিক শ্যামল বাংলা
মঙ্গলবার, ২৩ জুলাই ২০২৪, ০২:৫৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
নবীনগরে কোটাপদ্ধতি সংস্কারের দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল রাউজানে তিনদিন ব্যাপী বৃক্ষ মেলার উদ্বোধন রাউজানে ৬০ প্রজাতির ১ লাখ ৮০ হাজার ফলজ ও ঔষধি গাছের চারা রোপন কর্মসূচি উদ্বোধন মাগুরায় নবনির্বাচিত উপজেলা চেয়ারম্যান শরিয়াতউল্লাহ হোসেন রাজনকে গণসংবর্ধনা প্রদান  *জরুরী রক্ত প্রয়োজন*রক্তের গ্রুপ: AB+ (এবি পজেটিভ) ফেসবুকে স্ট্যাটাস দিয়ে চৌদ্দগ্রামে তিন ছাত্রলীগ নেতার পদত্যাগ কক্সবাজারে সাংবাদিকদের উপর আ’লীগ-ছাত্রলীগের হামলা সারাদেশে ছাত্রসমাজের উপর মর্মান্তিক হামলার প্রতিবাদ ও কোটা সংস্কারের এক দফা দাবিতে দোহাজারীতে বিক্ষোভ মিছিল  এমএসআর’র ১ কোটি ২৬ লক্ষ টাকা লুটপাট সমস্যায় জর্জরিত চট্টগ্রামের চন্দনাইশ স্বাস্থ্য কমপ্লেক্স-অধিকাংশ চিকিৎসক অনুপস্থিত থাকেন নবীনগরে কুতুবিয়া দরবার শরীফে শাহাদাতে কারবালা মাহফিল অনুষ্ঠিত

সাতকানিয়ায় চেয়ারম্যানের বিরুদ্ধে সাংবাদিক ও আইনজীবীদের মানববন্ধন

সাতকানিয়া (চট্টগ্রাম) প্রতিনিধি;
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২৬ জানুয়ারি, ২০২৩
  • ৯৫ বার

দৈনিক সকালের সময়ও চট্টগ্রাম সংবাদের প্রকাশক ও সম্পাদক সৈয়দ আক্কাস উদ্দীন, জেলা পরিষদ সদস্য আব্দুল আলীমসহ তিনজনের নামে আইসিটি অ্যাক্টে মামলা করে আদালত অবমাননাকর বক্তব্য রাখায় সোনাকানিয়া ইউনিয়নের চেয়ারম্যান জসিম উদ্দীনের বিরুদ্ধে মানববন্ধন করেছে সাতকানিয়া আইনজীবী সমিতি ও সাতকানিয়ায় কর্মরত সাংবাদিকরা।

মানববন্ধন থেকে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি করা হয়েছে। ৪৮ ঘণ্টার আল্টিমেটাম দিয়ে সাতকানিয়া আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মেছবাহ উদ্দীন চৌধুরী কচির বলেন, সোনাকানিয়ার একটি ঘটনায় বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন করায় সাংবাদিক সৈয়দ আককাস উদদীনের বিরুদ্ধেসহ ৩জনের নামে মামলা এবং পরবর্তীতে একটি অনলাইনে সোনাকানিয়ার জসিম সাতকানিয়া সিনিয়র সহকারি জজ আদালত সম্পর্কে বিদ্রুপ মন্তব্য করায় আমরা সাতকানিয়া আইনজীবি সমিতি তার তীব্র নিন্দা প্রতিবাদ জানাই,চেয়ারম্যান জসিম যদিu আগামী ৪৮ ঘন্টার ভেতর মামলা প্রত্যাহার পূর্বক তার বক্তব্য পরিহার না করে তাহলে আমরা সাতকানিয়া আইনজীবি সমাজও সাংবাদিক সমাজ আইনের দ্বারস্থ হতে বাধ্য হবো।

উক্ত মানব বন্ধনে আরো বক্তব্য রাখেন দৈনিক সকালের সময় ও চট্টগ্রাম সংবাদের সম্পাদক ও প্রকাশক সৈয়দ আককাস উদদীন।

এতে আরো উপস্থিত থেকে প্রতিবাদ জানান সাতকানিয়ার সিনিয়র সাংবাদিক সুকান্ত বিকাশ ধর, দৈনিক ইত্তেফাকের সাতকানিয়া প্রতিনিধি মোঃ দিদার, বিজয় টিভির মোঃ নাছির, সি প্লাসের দেশপ্রিয় বড়ুয়া, এশিয়ান টিভির সাতকানিয়া প্রতিনিধি সাইফুল, বিজয় টিভির লোহাগাড়া প্রতিনিধি মোক্তার, ইনকিলাবের হাবীবুল্লাহ, সিটিজি ট্রিবিউনের রুবেল রাজ দ্য বাংলাদেশ টুডে এর রমজান, চট্টগ্রাম সংবাদের সাব-এডিটর মোঃ জাহেদুল ইসলাম, দৈনিক আলোকিত সকালের রিদুয়ান, মানবকন্ঠের চন্দনাইশ-সাতকানিয়া প্রতিনিধি শহিদুল ইসলাম, বাংলাদেশ সমাচারের সৈকত, ভোরের ডাকের নুরুল আমিন, বিজনেস বাংলাদেশের মিজানুর রহমান রুবেল, ইনফো বাংলার মোঃ হোসেন, গণমুক্তির মামুন, মানবজমিনের তারেক, পূর্বকোণের ইকবাল মুন্না, সাংবাদিক আব্দুল বায়েছ, সাংবাদিক মোঃ মাসুদ, চ্যানেল কর্ণফুলী নুরুল আজম সিকদার, চট্টটিভির সাইফুল, সি ভিশনের মামুন, আব্দুল আজিজ, ভোক্তা অধিকারের নারী নেত্রী এরিন, জনবাণী এর মিনহাজ বাঙালি, দ্বীপ টিভির রফিক।

উল্লেখ্য,গত ১৭ জানুয়ারি সাতকানিয়ার সোনাকানিয়া ইউনিয়নের সুগন্ধা ক্লাব এলাকায় নির্মানাধীন রাস্তার ব্যারিকেড সরিয় বাড়ি ফেরার পথে স্থানীয় এক লোকের সঙ্গে বিতণ্ডা বাঁধে শ্রমিকের। পরে ওই শ্রমিক ওই লোককে গালিগালাজ মারধরে উদ্যত হলে স্থানীয় ওই লোকের সঙ্গ দেন ওই এলাকার লোকজন। গালি-গালাজ করায় স্থানীয় ক্ষুব্ধ জনতা ওই শ্রমিককে আটক করলে ঘটনাস্থলে এসে ওই শ্রমিকের পক্ষ নিয়ে স্থানীয়দের গালিগালাজ করেন। এতে স্থানীয়রা আবারও ক্ষেপে গেলে পরিস্থিতি চেয়ারম্যানের নিয়ন্ত্রণের বাইরে চলে যায়। এদিন স্থানীয়দের ভাষ্যমতে, ‘চেয়ারম্যানকে স্থানীয়দের পিটুনি, টেবিলের তলে লুকিয়ে আত্মরক্ষা’ শিরোনামে সংবাদ প্রকাশ করে চট্টগ্রামের জনপ্রিয় পত্রিকা চট্টগ্রাম সংবাদ। এদিন গভীর রাত হওয়ায় চেয়ারম্যানকে মুঠোফোনে পাওয়া না যাওয়ায় তার বক্তব্য নেওয়া সম্ভব হয়নি। পরে সংবাদটি চেয়ারম্যানের নজরে এলে তিনি চট্টগ্রাম সংবাদকে ঘটনার ব্যাপারে অবহিত করে প্রতিবাদ জানান। সঙ্গে সঙ্গে তার ভাষ্য অনুযায়ী হুবুহু, ‘সংবাদের প্রতিবাদ জানিয়ে আসল সত্য জানালেন সোনাকানিয়ার চেয়ারম্যান’ শিরোনামে আরেকটি সংবাদ ছবিসহ প্রচার করে। যেটি আবারও তাকে অবহিত করা হয়। এরপরও তিনি নিয়মের ব্যত্যয় ঘটিয়ে আদালতে চট্টগ্রাম সংবাদের প্রকাশক ও সম্পাদকসহ তিন জনের নামে ডিজিটাল অ্যাক্টে মামলা করেন। পরে সেই সংবাদ প্রকাশ করতে গিয়ে তার দেওয়া এক ভিডিওবার্তায় সাতকানিয়া সিনিয়র সহকারী জজ আদালতকে অবমাননা করে বক্তব্য রাখেন।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম