1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
শ্রমিকদের অধিকার আদায়ের জন্য কাজ করে যাচ্ছেন : সিরাজুল ইসলাম বাচ্চু - দৈনিক শ্যামল বাংলা
মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ০৮:৩১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
৭২ বছর পর ভাষা আন্দোলনের প্রথম শহীদ  রফিকের কবরটি সনাক্ত  প্রবীণ সাংবাদিক জিয়াউল হক আর নেই কৃষি জমির টপসয়েল কাটার দায়ে রামগড়ে চার লক্ষ টাকা জরিমানা বাঁশখালীতে বৃষ্টির জন্য ইসতিকার নামাজ আদায় রামগড়ে বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধ বিষয়ক বই বিতরণ রাউজানের দক্ষিণ হিংগলায় হক কমিটির দায়রা শাখার নির্মাণ কাজ শুরু মাগুরায় ভোট গ্রহন কর্মকর্তাদের সাথে জেলা প্রশাসকের মতবিনিময় সভা অনুষ্ঠিত ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন ঠাকুরগাঁওয়ে জরিপ বিভাগের কর্মকর্তা-কর্মচারী ও স্থানীয় অংশীজনের ভূমিকা বিষয়ক মতবিনিময় সভা । সংখ্যালঘুর দোহাই দিয়ে বিক্রিত জমি দখলে রাখতে চান তুলসী রানী দাস

শ্রমিকদের অধিকার আদায়ের জন্য কাজ করে যাচ্ছেন : সিরাজুল ইসলাম বাচ্চু

নিজস্ব প্রতিবেদক :

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : শনিবার, ১০ এপ্রিল, ২০২১
  • ৩৪৬ বার

শ্রমিক লীগনেতা,সমাজ সেবক, আওয়ামী মটর চালক লীগ চট্টগ্রাম মহানগর শাখার সভাপতি ও সাবেক কেন্দ্রীয় কমিটির সহ সভাপতি হাজী মোহম্মদ জিরাজুল ইসলাম বাচ্চু চট্টগ্রামের বিভিন্ন অঞ্চলে শ্রমিকদের সাংগঠনিক করে শ্রমিকদের ন্যায্য অধিকার প্রতিষ্ঠাকরার জন্য মাঠে ময়দানে কাজ করে যাচ্ছেন।

২০০৬ সাল থেকে আওয়ামী মটর চালক লীগ চট্টগ্রাম মহানগর শাখার সভাপতির দায়িত্ব পালন করে আসছেন তিনি। সাংগঠনিক কর্মকান্ডে সন্তুষ্ট হয়েছেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ নেতৃবৃন্দ।

শ্রমিকনেতা হাজী সিরাজুল ইসলাম বাচ্চুর সাথে আলাপকালে তিনি বলেন আমি দায়িত্ব পাওয়ার পর শ্রমিকদের ঐক্যবদ্ধ করার জন্য বিভিন্ন উদ্যোগ নিয়েছি এতে সুফলও পেয়েছেন বলে দাবি করে বলেন আমার পূর্বে মেয়াদেই চট্টগ্রাম মহানগর, উত্তর জেলা,দক্ষিণ জেলা, থানা কমিটি সহ ভিবিন্ন অঞ্চলে বর্তমানে প্রাই ১৫ হাজারের মতো পরিবহন শ্রমিক সদস্য রয়েছে এ সংগঠনে।

তার রাজনৈতিক জীবনের বর্ণনা দিয়ে বলেন ১৯৮৮ সালে চট্টগ্রাম মহানগর অাওয়ামীলীগের অংগ সহযোগি সংগঠের সাথে বিভিন্ন রাজনৈতি কর্মকান্ড শুরু করেন। পরবর্তীতে যুবলীগের বিভিন্ন পদে দায়িত্ব পালন করেন।

তিনি আরো বলেন বাংলাদেশ আওয়ামী লীগ সাভাপতি জননেত্রী শেখ হাছিনা ২০০৪ সালের-২৮শে জানুয়ারী প্রতিষ্ঠিত করেন-বাংলাদেশ আওয়ামী মটর চালক লীগ, আওয়ামী লীগের একটি সহযোগী রাজনৈতিক সংগঠন। বর্তমানে এই সংগঠনের চট্টগ্রাম মহানগর সভাপতির দায়িত্ব পালন করছেন। চট্টগ্রাম অঞ্চলে পরিবহন সেক্টরে মধ্যে একটি শক্তিশালী সংগঠন হিসেবে ভূমিকা পালন করে যাচ্ছেন।

পরিবহন শ্রমিকদের উন্নয়ন ও বিভিন্নভাবে সংগঠিত করে ঐক্যবদ্ধ ভাবে কাজ করছেন। এ কাজে সংগঠনের অন্য আন্য নেতৃবৃন্দ এবং সদস্যরাও সার্বিক সহযোগিতা করেন। তিনি বলেন , সকলের সহযােগিতায় শ্রমিকদের ন্যায্য অধিকার আদায়ে সফলতা পাচ্ছি ।

নিজ সংগঠন প্রসঙ্গে তিনি বলেন এ সংগঠনটি পরিবহণ সেক্টরের শ্রমিক সংগঠন হলেও জাতীয় আন্তর্জাতিক দিবসগুলাে, আওয়ামী লীগের সাথে থেকে এ যাবত যত কর্মসূচি হয়েছে,২০১৩-১৪ সালে হরতাল বিরােধী প্রত্যেক কর্মসূচিতে রাজপথে স্বক্রিয় থেকে মাঠে ময়দানে ভূমিকা পালন করেছে ।

করোনা কালে লকডাউনের সময় নিজ উদ্যোগে ও সংগঠনের মাধ্যমে শ্রমিকদের মাঝে খাদ্য বিতরণ ও অার্থিক সহযোগিতা কেরেছেন। তিনি বলেন , রাজনীতি যেমন মানুষের কল্যাণের জন্য , তেমনি শ্রমিক সংগঠনও শ্রমিকদের ন্যায্য অধিকার আদায়ের জন্য । শ্রমিকদের কল্যাণ ও তাদের অধিকার প্রতিষ্ঠা করতে তিনি যেকোনাে ত্যাগ স্বীকার করতেও প্রস্তুত রয়েছেন বলে জানান তিনি ।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম