1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
পরিস্হিতি শান্ত ঘটনা তদন্তে কমিটি গঠন - দৈনিক শ্যামল বাংলা
রবিবার, ০৫ মে ২০২৪, ০৮:৫৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
পূর্বাঞ্চলের রেলের যন্ত্রাংশ চুরিতে জড়িয়ে পড়ছে আরএনবি’র সদস্যরা ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গীতে খামারের ১৬০ টি বাক্সের মৌমাছি মেরে ফেলার অভিযোগ রামগড়ে ঝড় ও বজ্রপাতের তান্ডবে গবাদিপশুসহ খামারির মৃত্যু চাঁদার টাকা না দেওয়ায় অপহরণ করে নির্যাতন, ভুক্তভোগী পরিবারের সংবাদ সম্মেলন শিক্ষক সমিতি রাউজান উপজেলা( উত্তর) শাখার ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত  ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে জুয়া খেলায় হেরে যাওয়ায় গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে ১ যুবক ! চৌদ্দগ্রাম স্বাস্থ্য কমপ্লেক্সে স্বাধীনতার পর প্রথম সফল জরায়ু অপারেশন সম্পন্ন কে এই মাদক সম্রাট মিজান লবণ ব‍্যবসায়ী থেকে কোটিপতি বিশ্ববিদ্যালয় ও হলসমূহ খুলতে ২৪ ঘন্টা সময় দিয়েছে কুবি শিক্ষক সমিতি hello-wordpress

পরিস্হিতি শান্ত ঘটনা তদন্তে কমিটি গঠন

নিজস্ব প্রতিবেদক

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : শুক্রবার, ৩০ অক্টোবর, ২০২০
  • ১৪৮ বার

বুড়িমারীতে কোরআন শরীফ রাখার স্লেফ তছনছ করার অভিযোগে একজনকে পিটিয়ে হত্যার পর আগুন দিয়ে পুড়িয়েছে বিক্ষুব্ধ জনতা
লাভলু শেখ লালমনিরহাট থেকে। লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার বুড়িমারী ইউনিয়নের বুড়িমারী কেন্দ্রীয় জামে মসজিদের ভেতরের কোরআন ও হাদিস শরীফ রাখার স্লেফ তছনছ করার অভিযোগে রংপুর জেলার শালবন গ্রামের অাব্দুল ওয়াজেদ মিয়ার ছেলে এবং রংপুর ক্যান্ডপাবলিক এন্ড কলেজের লাইব্ররিয়ান সাবেক শহিদুননবী জুয়েল (৩৬) কে পিটিয়ে হত্যার পর আগুন দিয়ে পুড়িয়েছে বিক্ষুব্ধ মসজিদের মুসল্লিরা ও জনতা।

বৃহস্পতিবার মাগরিবের নামাজের আগে বুড়িমারী ইউনিয়ন পরিষদ চত্ত্বরে ঘটে এ ঘটনা। এরপর লাশ নিয়ে গিয়ে বুড়িমারী প্রথম বাঁশকল এলাকায় জয় ট্রেডার্সের সামনে লালমনিরহাট-বুড়িমারী জাতীয় মহাসড়কের উপর কাঠখড়ি ও পেট্রোল ঢেলে আগুন ধরিয়ে দিয়ে পুড়ে ছাই করে দেয়। এসময় তাদের ব্যবহার করা মোটরসাইকেল ও পুড়িয়ে দেয়।

জানা গেছে, ‘আসরের নামাজ শেষে বুড়িমারী কেন্দ্রীয় জামে মসজিদে ২জন বহিরাগত অজ্ঞাত পরিচয়ধারী ব্যক্তি মসজিদের খাদেম জুবেদ আলীকে সাথে নিয়ে একজন মসজিদের ভেতরে প্রবেশ করে কোরআন শরীফ ও হাদিসের বই রাখার স্লেফে অস্ত্রো আছে বলে তল্লাশি শুরু করে। এক পর্যায়ে মসজিদের সামনে থাকা ৫/৬জন মুসল্লি প্রবেশ করে ওই ব্যক্তিকে এবং বারান্দায় থাকা অপর ব্যক্তিকে সিঁড়িতে বসিয়ে মারধর করছিল। খবর পেয়ে আমি ঘটনাস্থলে গিয়ে ওই ২ ব্যক্তিকে নিয়ে এসে পাশে বুড়িমারী ইউনিয়ন পরিষদের একটি কক্ষের ভেতরে ঢুকে তালা লাগিয়ে রাখি। আমাদের পেছনে শতাধিক লোকজন আসে। মুহুর্তে শত শত লোকজন জড়ো হতে থাকে। পরে পাটগ্রাম থানার ওসি সুমন কুমার মোহন্ত, ইউএনও কামরুন নাহার, উপজেলা চেয়ারম্যান রুহুল আমীন বাবুল ও বুড়িমারী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এসএম নেওয়াজ নিশাত ঘটনাস্হলে অাসেন। এরই মধ্যে হাজার হাজার উত্তেজিত জনতা কারো কথাই না শুনে পরিষদের দরজা-জানালা ভেঙে ২জনের মধ্যে জুয়েল নামের ১জন কে বাইরে বেড় করে ইউনিয়ন পরিষদ চত্তরেই সবার সামনে পিটিয়ে হত্যা করে। পরে লাশ টেনে হিচড়ে নিয়ে গিয়ে লালমনিরহাট-বুড়িমারী জাতীয় মহাসড়কের বুড়িমারী প্রথম বাঁশকল এলাকায় আগুন ধরিয়ে দিয়ে পুড়ে ছাই করে দেয়। সেখানে ৫/৬ হাজার উত্তেজিত মানুষ কারো কোনো নিয়ন্ত্রণ ছিল না।’

সৃএ জানায়, ও ২ জনেই রংপুর জেলার শালবন এলাকার বাসিন্দার। ঘটনার দিন সুলতান যোবাইর অাব্দার নামে ১ জন সঙ্গীসহ বুড়িমারীতে বেড়াতে অাসেন। তারা অাসরের নামাজ ও পড়েন ওই মসজিদে। জুয়েল রংপুর ক্যান্ড পাবলিক স্কুল এ্যান্ড কলেজের লাইব্ররিয়ান পদের চাকুরি চ্যুত হয়ে মানসিকভারসাম্য হয়ে পড়েন। তার সঙ্গী সুলতান উত্তেজিত জনতা কে বার বার মারতে বাধা দিলেও বিক্ষুদ্ধ জনতা কোন বাধাই মানেন নি।

অপরদিকে
মসজিদের খাদেম জুবেদ আলী জানান ,ওই ব্যক্তি ২ জন র‌্যাব ও আর্মির পরিচয় দিয়ে বলে যে, কোরআন শরীফ ও হাদীস রাখার স্লেফে না কি অস্ত্র আছে খুজতে শুরু করে। এক পর্যায়ে সবকিছু তছনছ করে। এসময় মসজিদের বাইরে অবস্থান করা হোসেন আলী (৩৫) নামে এক মুসল্লিসহ ৫/৬জন মুসল্লি মসজিদের ভেতরে ঢুকে তাকে আটক করে বাইরে নিয়ে আসে। মসজিদের বারান্দায় থাকা অপর জনকে সহ অপরিচিত ২ ব্যক্তিকে মসজিদের বারান্দার সিড়িতে মারধর করছিল। অপর ব্যাক্তি সুলতান যোবাইর অাব্দারের চিকিৎসা চলছে। জনতা তাকে পিটিয়ে অাহত করেছে।

লালমনিরহাট জেলা প্রশাসক আবু জাফর ও পুলিশ সুপার ঘটনাস্হল পরিদশঁন করছেন এবং পরিস্হিতি নিয়ন্তনের জন্য রাত ৮টা থেকে প্রশাসন ও এলাকায় ১৪৪ ধারাজারি করেছেন। এদিকে লালমনিরহাট জেলা প্রশাসক ঘটনাস্হল তদন্ত করে অতিরিক্ত জেলা ম্যাজিষ্টেট টি এম এ মমিন কে প্রধান করে একটি তদন্ত টিম গঠন করেছেন। যা ৩ দিনের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে। জানা যায় এমন ঘটনায় পৃথক ৩ টি মামলার প্রস্তুতি চলছে। পুলিশ এ সংবাদ লেখা পযন্ত কাউ কে গ্রেফতার করতে পারেনি। পাটগ্রাম থানার ডিউটি অফিসার এ এস অাই মোস্তাক শুক্রবার দুপুর ২ টার দিকে জানান, ঘটনাস্হল পুরো শান্ত রয়েছে। পরিস্হিতি শান্ত রাখতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা রয়েছে। প্রকৃত অরাধীকে ধরতে পুলিশ কাজ করছেন। বৃহস্পতিবার রাতে পরিস্হিতি নিয়ন্তনে অানতে পুলিশ ১৭ রাউন্ড ফাঁকা গুলি করেন। এসময় পাটগ্রাম থানার ওসিসহ ১০ জন পুলিশ আহত হয়েছে।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম