1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
কুষ্টিয়ায় ২০৪ সহ সারাদেশে ৩২ হাজার ৯০৪টি বাড়ি প্রদান করেন প্রধানমন্ত্রী - দৈনিক শ্যামল বাংলা
শনিবার, ১৩ জুলাই ২০২৪, ০৫:২৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
মানিকছড়িতে ইউপিডিএফ (মূল) এর প্রতিবাদ ধর্মঘট ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে প্রকল্পে সঞ্চয়ের টাকা পেলেন ৮০ জন নারী শ্রমিক ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে নির্মাণের ২ বছরের মাথায় ধসে গেল সাড়ে ৩ কোটি টাকার ব্রিজ ! চৌদ্দগ্রামে সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেল আরোহী নিহত ঠাকুরগাঁওয়ে পুলিশের উদ্যোগে মাদকদ্রব্য উদ্ধার সহ ১১ জন গ্রেপ্তার সৈয়দপুরে ৪ হাজার গছের চারা বিতরণ দায়িত্ব পালন না করেও বেতন নিচ্ছেন মৈশকরম প্রাইমারি স্কুলের দপ্তরি শফি মাগুরায় রাতের আঁধারে বীর মুক্তিযোদ্ধার ঘর পোঁড়ানোর অভিযোগ!!! রাজবাড়ী থেকে কুচাঁ যাচ্ছে দেশের বাইরে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের জাপানি ভাষা শ্রেণিকক্ষ উন্নয়ন প্রকল্পের উদ্বোধন

কুষ্টিয়ায় ২০৪ সহ সারাদেশে ৩২ হাজার ৯০৪টি বাড়ি প্রদান করেন প্রধানমন্ত্রী

ফয়সাল চৌধুরী।।
  • আপডেট টাইম : বুধবার, ২৭ এপ্রিল, ২০২২
  • ১৬০ বার

কুষ্টিয়ায় ঈদ উপহার হিসেবে প্রধানমন্ত্রীর জমি ও ঘর পেলেন ২০৪ গৃহহীন পরিবার। ভিডিও কনফারেন্সের মাধ্যমে মঙ্গলবার সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশব্যাপী ভূমিহীন ও গৃহহীনদের জন্য নির্মিত আশ্রয়ণ প্রকল্পের ঘর প্রদান কার্যক্রমের উদ্বোধন করেছেন। এরমধ্যে কুষ্টিয়ায় ২০৪ পরিবারকে জমির দলিল ও ঘরের চাবি প্রদান করা হয়। এ উপলক্ষে কুষ্টিয়া সদর উপজেলায় পরিবেশে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এ উদ্বোধনী অনুষ্ঠানের সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মোহাম্মদ সাইদুল ইসলাম।

এ সময় পুলিশ সুপার খাইরুল আলম, কুষ্টিয়া সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আতাউর রহমান আতা, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ইউএনও সাধন কুমার বিশ্বাস, বীর মুক্তিযোদ্ধা রফিকুল আলম টুকু, জেলা প্রশাসনের কর্মকর্তা, আওয়ামীলীগের নেতৃবৃন্দ ও বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সংবাদিকগণ উপস্থিত ছিলেন। নির্মিত এসব নতুন ঘরে আনন্দঘন পরিবেশে বসবাস করছে গৃহহীন পারিবার এবং তারা জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু কামনা করেছেন।

কুষ্টিয়ার জেলা প্রশাসক মোহাম্মদ সাইদুল ইসলাম জানান, মুজিব শতবর্ষে “বাংলাদেশে একজন মানুষও গৃহহীন থাকবে না” মাননীয় প্রধানমন্ত্রীর এ নির্দেশনা বাস্তবায়নকল্পে মঙ্গলবার ঈদ উপলক্ষ্যে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ হস্তান্তর অনুষ্ঠানে কুষ্টিয়া জেলার ৬টি উপজেলায় মোট ২০৪টি ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে ২ (দুই) শতক জমিসহ ঘর হস্তান্তর করা হয়।
একই সাথে গণভবন প্রান্ত, প্রধানমন্ত্রীর কার্যালয় প্রান্ত, ৪টি উপজেলা প্রান্ত ( নগরকান্দা/ফরিদপুর, বরগুনা সদর/বরগুনা, আনোয়ারা/চট্টগ্রাম, সিরাজগঞ্জ সদর/সিরাজগঞ্জ) এর সমন্বয়ে অনুষ্ঠিত কেন্দ্রীয় অনুষ্ঠান উপভোগ করা হয়। ভিডিও কনফারেন্সিং এর মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রী উপকারভোগীদের সাথে মতবিনিময় করেন।

প্রধানমন্ত্রী বলেন, দেশকে উন্নত, সমৃদ্ধ করে গড়ে তোলাতেও এভাবেই দেশবাসীকে একযোগে কাজ করে যাওয়ার আহ্বানের পাশাপাশি বিশ্বের বিভিন্ন দেশে আবারও করোনার প্রাদুর্ভাব দেখা দেয়ায় সকলকে এ সময় সতর্ক থাকার এবং স্বাস্থ্যবিধি মেনে চলার পরামর্শও পুনর্ব্যক্ত করেন তিনি। তিনি বলেন, বাংলাদেশকে এখন উন্নয়নের রোল মডেল হিসেবে অভিহিত করা হয়, আর দুর্যোগ-দুর্ভিক্ষের দেশ কেউ বলে না, অবহেলার চোখে কেউ দেখে না। আর এটা সম্ভব হয়েছে এ দেশের মানুষের জন্য।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ সময় বারবার ভোট দিয়ে নির্বাচিত করে দেশ পরিচালনার সুযোগ দেয়াতেই আজকের দেশের দৃশ্যমান এত উন্নয়ন সম্ভব হয়েছে উল্লেখ করে এ জন্য দেশবাসীর প্রতি তার কৃতজ্ঞতা পুনর্ব্যক্ত করেন। দেশবাসীকে পবিত্র ঈদ-উল-ফিতরের শুভেচ্ছা জানিয়ে কাছে-দূরের সকলেই তার হৃদয়ে রয়েছেন বলেও উল্লেখ করেন প্রধানমন্ত্রী। বক্তৃতার শেষ পর্যায়ে সকলের কল্যাণ কামনার পাশাপাশি জনগণকে আশ^স্ত করে তিনি বলেন, ‘নিজেদের জীবনকে নিজেরা গড়ে তোলেন। আমরা আছি আপনাদের পাশে। জাতির পিতার স্বপ্ন ইনশাল্লাহ আমরা পুরণ করব।’

উল্লেখ্য, আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় তৃতীয় ধাপে সারাদেশে ৪৯২টি উপজেলার ৩২ হাজার ৯০৪টি বাড়ি সুবিধাভোগিদের মাঝে বিতরণ করা হয়।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম