1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
সিরাজদিখান উপজেলা সেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক পদপ্রার্থী শাহ্ আলম আছাদ - দৈনিক শ্যামল বাংলা
রবিবার, ১৪ জুলাই ২০২৪, ০৪:১২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
মানিকছড়িতে ইউপিডিএফ (মূল) এর প্রতিবাদ ধর্মঘট ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে প্রকল্পে সঞ্চয়ের টাকা পেলেন ৮০ জন নারী শ্রমিক ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে নির্মাণের ২ বছরের মাথায় ধসে গেল সাড়ে ৩ কোটি টাকার ব্রিজ ! চৌদ্দগ্রামে সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেল আরোহী নিহত ঠাকুরগাঁওয়ে পুলিশের উদ্যোগে মাদকদ্রব্য উদ্ধার সহ ১১ জন গ্রেপ্তার সৈয়দপুরে ৪ হাজার গছের চারা বিতরণ দায়িত্ব পালন না করেও বেতন নিচ্ছেন মৈশকরম প্রাইমারি স্কুলের দপ্তরি শফি মাগুরায় রাতের আঁধারে বীর মুক্তিযোদ্ধার ঘর পোঁড়ানোর অভিযোগ!!! রাজবাড়ী থেকে কুচাঁ যাচ্ছে দেশের বাইরে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের জাপানি ভাষা শ্রেণিকক্ষ উন্নয়ন প্রকল্পের উদ্বোধন

সিরাজদিখান উপজেলা সেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক পদপ্রার্থী শাহ্ আলম আছাদ

সিরাজদিখান (মুন্সীগঞ্জ) প্রতিনিধিঃ
  • আপডেট টাইম : বুধবার, ১৫ মার্চ, ২০২৩
  • ১২৮ বার

বাংলাদেশ আওয়ামী সেচ্ছাসেবক লীগের সিরাজদিখান উপজেলা শাখা’র ত্রি-বার্ষিক সম্মেলনের সম্ভাব্য তারিখ আগামী ২০ মার্চ। সম্মেলনকে সামনে রেখে ইতিমধ্যেই ব্যপক প্রস্তুতি নিচ্ছেন নেতাকর্মীরা। উপজেলা আওয়ামী সেচ্ছাসেবক লীগের শীর্ষ নেতৃত্বে আসতে সেচ্ছাসেবক লীগের হাইকমান্ডের সাথে নিয়মিত যোগাযোগ রাখছেন অনেকেই।

পিছিয়ে নেই সিরাজদিখান উপজেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি ও রাজানগর ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক শাহ্ আলম আছাদ। উপজেলা আওয়ামী সেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক হতে চান তিনি।

সার্বিক বিষয়ে কথা হয় শাহ্ আলম আছাদের সঙ্গে। তিনি বলেন, উপজেলা আওয়ামী সেচ্ছাসেবক লীগের সৎ যোগ্য নেতৃত্ব এখন সময়ের দাবি। আমি দলে অনুপ্রবেশকারী নয়। ছাত্রজীবন থেকে সততার সঙ্গে রাজনীতি করে যোগ্যতার পরিচয় দিয়েছি। টেন্ডারবাজি, চাঁদাবাজি, মাদক এবং কোন অপরাধের সাথেও কোনদিন জড়াইনি। এ কারণেই ২০১৬-২০২১ পর্যন্ত সিরাজদিখান উপজেলা ছাত্রলীগের সহ-সভাপতি হিসেবে সততা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করেছি।

নিজের কাছে আপনি যোগ্য প্রার্থী কিনা; এমন প্রশ্নের জবাবে শাহ্ আলম আছাদ বলেন, ‘বর্তমান রাজনৈতিক প্রেক্ষাপটে দেশবাসী ও আওয়ামী সেচ্ছাসেবক লীগের হাইকমান্ড যেমন ব্যক্তিত্ব খুঁজছেন; আমি মনে করি প্রতিটি ক্ষেত্রেই আমি যোগ্য। স্বাভাবিকভাবে সিরাজদিখান উপজেলা সেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক প্রার্থী হতেই পারি।

সাধারণ সম্পাদক মনোনীত হলে আপনার পরিকল্পনা কী; জানতে চাইলে তিনি বলেন, ‘প্রধানমন্ত্রীর নির্দেশনা মোতাবেক উপজেলা আওয়ামী সেচ্ছাসেবক লীগকে ঢেলে সাজাতে চাই। প্রকৃত আওয়ামী সেচ্ছাসেবক লীগ নেতাকর্মীদের প্রাধান্য দিতে চাই। দলকে সু-সংগঠিত করতে যা করা প্রয়োজন তার সর্বোচ্চটা করতে চাই। নেতৃত্ব নির্বাচনের ক্ষেত্রে অবশ্যই ছাত্র রাজনীতির সাথে সম্পৃক্ত আওয়ামী লীগ পরিবারের সন্তান এমন ব্যক্তি হতে হবে। টাকা ও অস্ত্রের জোর যাদের আছে তারাই শুধু যোগ্য নয়। তাদের যোগ্যতা নির্ভর করবে আদর্শের প্রতি, নেত্রীর প্রতি, দলের প্রতি তাদের কতখানি শ্রদ্ধা আছে এ বিষয়ের উপর জোর দিয়ে নেতৃত্ব নির্বাচিত করতে চাই।

শাহ্ আলম আছাদ বলেন, প্রায় ২০ বছরেরও বেশি দীর্ঘায়িত রাজনৈতিক জীবন। একটা দিন একটা মুহুর্তও দলের সিদ্ধান্তের বাহিরে যাইনি। ১/১১ শেখ হাসিনার মুক্তির আন্দোলনে সাহসী ভূমিকা রেখেছি। নিজের জীবন বাজি রেখে জামায়াত-বিএনপি ও শিবিরের তান্ডবের বিরুদ্ধে রুখে দাড়িয়েছি। আওয়ামী লীগের দুঃস্বময়ে প্রতিটি আন্দোলন সংগ্রামে রাজপথে ভূমিকা রেখেছি। এখনও দলকে সু-সংগঠিত করতে দিন-রাত পরিশ্রম করে যাচ্ছি।

জানা যায়, মুন্সীগঞ্জ জেলার সিরাজদিখান উপজেলার রাজানগর ইউনিয়নের এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্ম নিয়েছিলেন তিনি। পারিবারিক ভাবেই আওয়ামী লীগ। রাজানগর ইউনিয়নের ৯নং ওয়ার্ড ছাত্রলীগের সভাপতি হিসেবে (২০০৫-২০১০) সালে প্রথম রাজনীতিতে পদবী পান। (২০১১-২০১৬) সাল
পর্যন্ত রাজানগর ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন। (২০১৬-২০২১) সাল পর্যন্ত সিরাজদিখান উপজেলা ছাত্রলীগের সহ-সভাপতি দায়িত্ব পালন করেন। ২০০৬ সালে ২২শে জানুয়ারী জাতীয় নির্বাচনে ভূয়া ভোটার ও নির্বাচন কমিশনার এম.এ আজিজের পদত্যাগের দাবিতে আন্দোলনে সক্রিয় অংশগ্রহন করেন ।২০০৬ সালে ২রা অক্টোবর লগি-বৈঠা আন্দোলনে সক্রিয় অংশগ্রহন করেন। ১/১১ এ বাংলাদেশ আওয়ামীলীগ সভাপতি ও দেশরত্ন শেখ হাসিনার মুক্তির আন্দোলনে ছাত্রলীগে অংশগ্রহন করেন। ২৮শে মার্চ ২০২১ হেফাজত ইসলামের নেতাকর্মীদের দ্বারা নিজের ওপর হামলা ও বাড়ী ঘর ভাংচুর এবং নির্যাতন এর শিকাড় হন।

রাজনৈতিক কর্মসূচির পাশাপাশি সামাজিক কর্মকান্ডে রাখছেন অভাবনীয় ভূমিকা।
বর্তমানে তিনি তেঘরিয়া যুব সংঘ সাধারন সম্পাদক, তেঘরিয়া ছনটেক জামে মসজিদের কোষাদক্ষ ও পশ্চিম তেঘরিয়া কবরস্থানের • সাংগঠনিক সম্পাদকের দায়িত্ব পালন কছেন।

সিরাজদিখান উপজেলা আওয়ামী সেচ্ছাসেবক লীগের ত্রি-বার্ষিক সম্মেলন নিয়ে মুন্সীগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তাজুল ইসলাম পিন্টু মুঠোফনে জানান, সিরাজদিখান উপজেলা আওয়ামী সেচ্ছাসেবক লীগের ত্রি-বার্ষিক সম্মেলনের সম্ভাব্য তারিখ প্রাথমিক ভাবে ঠিক করা হয়েছে আগামী ২০ মার্চ। সম্মেলন স্বচ্ছ ব্যালট বাক্সে ভোটের মাধ্যমে হবে । তবে সেখানে কোন মাদক সেবী, দলীয় শৃঙ্খলা ভঙ্গ করে শাস্তি পাওয়া এমন কোন নেতা সম্মেলনে অংশগ্রহণ করতে পারবে না।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম